সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

কৈপুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগে তেলেসমাতি

নিজস্ব প্রতিবেদক | আপডেট: রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

কৈপুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগে তেলেসমাতি
আবু হেনা মুক্তিঃ
ডুমুরিয়ার কৈপুকুরিয়া মাগুরখালী ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগে নানা গুঞ্জন শুরু হয়েছে। 
স্কুলের বর্তমান সহকারী প্রধান শিক্ষক তন্ময় প্রকাশ মন্ডল প্রধান শিক্ষক হিসেবের নিয়োগ পেতে যাচ্ছেন বিষয়টি এখন ওপেন সিক্রেট। তিনি নাকি ১২ লাখ টাকার মাধ্যমে রফা দফা করেছেন এমন গুঞ্জন ছড়িয়ে পড়েছে চারিদিকে। 
ডুমুরিয়ার কৈপুকুরিয়া মাগুরখালী ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগের জন্য  গত ৪  মার্চ নিয়োগ সার্কুলার হয়েছে। আগামী ২৭ এপ্রিল নিয়োগ পরীক্ষা হবে। নিয়োগ পরীক্ষার আগেই চারিদিকে সরগোল পড়ে গেছে সহকারী প্রধান শিক্ষক তন্ময় প্রকাশ মন্ডল প্রধান শিক্ষক হচ্ছেন। 
উল্লেখ্য বর্তমান প্রধান শিক্ষকের দায়িত্বে আছেন প্রদীপ কুমার সরকার। তিনি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। জ্যেষ্ঠতা লংঘন করে ম্যানেজিং কমিটি সিনিয়র শিক্ষক প্রশান্ত কুমার কে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পদে দায়িত্ব না দিয়ে প্রদীপ কুমার সরকার কে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দিয়েছে। কিন্তু ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রদীপ কুমার নামে আছে কাজে নেই। সে যেন ঢাল নেই তলোয়ার নেই নিধিরাম সর্দার।স্কুলের সকল কার্যক্রম একনায়কতন্ত্র ভাবে চালিয়ে যাচ্ছেন সহকারী প্রধান শিক্ষক তন্ময় প্রকাশ। তিনি কারো কোন তোয়াক্কা করছে না বলে স্কুলের শিক্ষকদের কাছ থেকে নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রগুলো জানায়। 
এ ব্যাপারে তন্ময় প্রকাশ মন্ডল বলেন আমার বিরুদ্ধে আনীত অভিযোগ সঠিক নয়। জ্যেষ্ঠতা লংঘন করে প্রদীপ সরকারকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছে এটা সঠিক কিন্তু এ দায়িত্ব আমার নয়। এ দায়িত্ব ম্যানেজিং কমিটির।তিনি সকল ক্ষমতা কুক্ষিগত রেখে স্কুলের সকল চাবি নিজের কাছে রেখে যে স্বেচ্ছাচারিতা করছেন সে প্রশ্নের জবাব তিনি এড়িয়ে যান। ১২ লাখ টাকার বিনিময়ে তিনি প্রধান শিক্ষক হচ্ছেন নিয়োগ কারিশমার মাধ্যমে এই অভিযোগের প্রেক্ষিতে তিনি কোন মন্তব্য করতে রাজি হন নাই। এ ব্যাপারে ম্যানেজিং কমিটির সভাপতি মাগুরখালী ইউপি চেয়ারম্যান এর সাথে যোগাযোগ করা হলে তার মোবাইল নম্বর ০১৭১১৩৪৭১০৮  বেলা বারোটায় বন্ধ থাকায় তার বক্তব্য  দেয়া সম্ভব হয়নি। 
অভিজ্ঞ মহল বলছে জনশ্রুতি যদি সঠিক হয় তাহলে নিয়োগে তন্ময় প্রকাশ প্রধান শিক্ষক হিসাবে নিয়োগ পাবেন। আর যদি ঘুষ বাণিজ্যের বিষয়টি মিথ্যা হয় তাহলে যোগ্য ব্যক্তি নিয়োগ পাবেন। এলাকাবাসী অধীর আগ্রহে নিয়োগের সেই দিনক্ষণের অপেক্ষা করছেন।এ ব্যাপারে এলাকাবাসী মাননীয় শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন।
0 Comments